শনিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০১৪

সান্তনা

কতটা অসহায় হয়ে আজ ডাকি চারপাশে
কেউ কি আছ এই ধরনীর বুকে ?
স্বগৃহটিও আমাকে প্রত্যাখান করলো ,
নিরুপায় আমি আজ কোথায় যাব ?কি খাব ?

আজ কোনো সান্তনায় আসায় চিত্কার করছি না,
ভিক্ষার থালা হাতে নিয়ে কেউ  সান্তনা চায় না।
সামনে এগিয়ে যাও তোমার  পিপাসা দূর হবে ,
তৃষ্ণার্ত আমি পেয়েছি এমন হাজার লোকের সান্তনা।

শত কোটি মানুষের আবাসস্থল এই পৃথিবী ,
লক্ষ্য মানুষের পদচারণে দৌড়াতে চাইলেও পারিনা।
পগলা কুকুরের মত দৌড়াতে চাই আমি ভিড়ের মাঝে ,
পাই না আমি পাই না , আমি কারো না।

পৃথিবীর কাউকে ঘৃনা করার স্পর্ধা আমার না ,
সবাইতো কারো না কারো অপেক্ষায়।
আমি আজ নিঃস্ব বলে সবাইতো আর নিঃস্ব না ,
তাই থাকলাম না আর এই অযোগ্যতা নিয়ে তোমাদের সমাজে।

টিকেট কেটে এসেছি নদীর ওই পাড়ে যাওয়ার।
এখন শুধু অপেক্ষা সেই খেয়ার মাঝির ,
খানিকের যে আমাকে পার করে দিবে ওপারে ,
ওপারে সবই পাব, শুধু পাব না তোমাদের মিথ্যে সান্তনা।

0 মন্তব্য:

Facebook Comments by প্রহেলিকা

একটি মন্তব্য পোস্ট করুন

Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites More

 
Design by প্রহেলিকা