শনিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০১৪

রাজহংসী

এটাই তো সেই স্থান ,
যদিও পুকুরটা আর এখন নেই। 
ভরাট করে হয়েছে মস্ত বাগানবাড়ি,
গতকালের সব স্মৃতির মত 
এখনো সেই সৃতিগুলো আমার মস্তিষ্কে প্রখর ,
যদিও কালের বিবর্তনে  দিয়েছি পঁচিশ বছর পাড়ি। 

আজকাল আমার শ্রবণ শক্তি আর আগের মত কাজ করে না,
কাছের শব্দগুলোও ভালোভাবে শুনতে পাই না। 
আমার শ্রবণ ইন্দ্রিয়তে যেন সেই অট্টহাসির দখলে আজও।  
যে হাসি  হেসেছিল এক রাজহংসী ,
পিচ্ছিল এই ঘটে আমার হোচট খাওয়া দেখে। 

সেই হাসিই আমাকে নিয়ে গেল আরেকটি রাতের কাছে। 
হয়েগেলাম রাজহংস,
কাটলাম সাতার দুজন একই পুকুরে। 
সবই যেন আজও  জীবন্ত পঁচিশ বছর পরেও ,
আরো পঁচিশ  বছর হয়ত চলে যাবে,
তবে জীবন্ত থাকবে সেই স্মৃতি চৈত্রের দুপুরের। 

 দুপুরবেলা খরা রোদে রাজহংসী উড়তে চাইল ,
সাতার নাকি আর তার সাথে মানে না। 
ইচ্ছা পরিবর্তনের কাছে হেরে গেলাম ডানা কাটা আমি। 
উড়ে গেলো রাজহংসী , চেয়ে চেয়ে দেখলাম , গন্তব্য জানিনা। 

0 মন্তব্য:

Facebook Comments by প্রহেলিকা

একটি মন্তব্য পোস্ট করুন

Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites More

 
Design by প্রহেলিকা