শনিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০১৪

ক্রোধ আর আমার যদ্ধু

কেউই কি আজ আমার প্রতি ভীত না ,
ক্রুদ্ধে লাল হয়ে যাওয়া চোখগুলো দেখেও,
থমকে যাওয়া সেই দেয়াল ঘড়িটি
আজও  আমার ঘুম ভাঙ্গানোর গান গাইলো  না।

চিত্কার, চেচামেছি ,আর ছুড়ে ফেলা।

আমার ক্রুদ্ধতার বিজলী সেদিনই অকেজো হয়ে পরেছিল,
যেদিন বসত পরিবর্তনের বায়নাতে ক্রুদ্ধ হয়ে ,
আমি উপড়ে তুলেছিলামসকল পাখা , আমারই পোষা বিহঙ্গের।
যেকিনা সারাটাক্ষণ  বলত আমারই শিখানো সব বুলি।

ছেড়া  পালক , উড়ার আকাংখা, বুকে ভর করে চলে যাওয়া।

হেরে যাই বশে না আসা ক্রোধের কাছে অবিরাম ,
রক্তচোখ শীতল হয় যখন,
তখন দেখি নিস্তব্ধতা ঘেরা পৃথিবী।
তখনি আবার ভাবি, ভাবতে হয় ক্রুধের সকল কারণকে,
আশা ভঙ্গের প্রতিফলন ছাড়া আর কোনো কারণ খোজে পাই না।
কোথায় গেল সব কারণগুলো? কেন আমি খোজে পাই না ?

আবার প্রশ্ন , আবার ক্রোধ , আবার কবিতার খাতায় আর একটি কবিতার জন্ম।

0 মন্তব্য:

Facebook Comments by প্রহেলিকা

একটি মন্তব্য পোস্ট করুন

Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites More

 
Design by প্রহেলিকা