রবিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০১৪

শুভ জন্মদিন


আমার বন্ধু মাহমুদুল হাসান লিটনের জন্মদিনে আমার শুভেচ্ছা। 




তোমাকে আচমকা অবাক করতে পারব না
পারবনা সন্ধ্যার মৃদু আলোতে,বুকে জড়িয়ে বলতে,
হে প্রিয়, শুভ হোক তোমার জন্মদিন।
আকাংখা পূর্ণতা পেল না।

খোলে দাও ২৬ বছর ধরে বন্ধ থাকা সকল জানালা ,
আলো আসতে দাও, বয়ে যাও তোমার সাধনার তরী।
ভয় নেই তোমার, আমি রয়েছি দাড়িয়ে সদর দরজায়
হয়ে তোমার অতন্দ্র প্রহরী।

রয়েছি আমি কঠোর পাহারায় তোমার দরজায় ,
বন্ধ করেছি কষ্ট আসার সব অজানা পথ।
প্রতিনিয়ত তুমি বাচবে বাচার মত করে ,
কেউ ছুতে পারবেনা তোমাকে, রয়েছি আমি দশরথ।


কষ্টের যত শির আজও বেচে আছে ধরনীতে ,
সব শিরের আজ নত হবে মাথা।
প্রমান করে দাও তুমি শুধুই বাস্তব তুমি,
নয় কোনো গল্প উপন্যাসের রচিত কথা।

অন্ধকারে আর নয়, আলো আজ চারদিকে ,
শেষ হয়ে গেছে দুঃখের সব ঋণ।
দুবাইয়ের মরুভমির মাঝে দাড়িয়ে বলছি অস্পস্ট স্বরে ,
বয়ে যাও মাঝি শুভ হোক তোমার জন্মদিন।

0 মন্তব্য:

Facebook Comments by প্রহেলিকা

একটি মন্তব্য পোস্ট করুন

Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites More

 
Design by প্রহেলিকা