শনিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০১৪

এলোমেলো সংসার

ঘর , দোর , বিছানা সবই আজ এলোমেলো ,
ফুলদানিটাও নেই এখন টেবিলের উপরে।
ড্রেসিং টেবিলের গ্লাসটা রেগে ভেঙ্গে ফেলেছি আমি,
সবই করেছি যেদিন অভিমানে তুমি গেলে সরে।

তুমি একদম ভালো না, কিছুই বোঝনা ,
আমি কি পারি বল এতবড় দুজনের সংসার একা সামলাতে?
কতনা আকুতি , মিনতি আমার, তারপরও গেলে,
ফিরে যখন এসেছ সংসারে আর দিব না পালাতে।

সেই পুরনো সংসারকে আবার তোমাকেই গোছাতে হবে ,
জানইতো তুমি, আমি এসব একদম পারি না করতে।
তুমি চলে যাওয়ার পর নষ্ট জীবন করেছি কিছুদিন ,
ডেকেছি তোমাকে ,সাড়া না পেয়ে চেয়েছি মরতে।

ঘরটাকে ঠিক আগের মত  গোছিয়ে তোলো ,
সাথে ঝেড়ে ফেলে দিও পুরনো সব অতীতকে।
সংসারে তুমি মহারানী আর আমি হব মশাই ,
দুজন মিলেই করব বরণ গর্ভে থাকা প্রধান অতিথিকে। 

0 মন্তব্য:

Facebook Comments by প্রহেলিকা

একটি মন্তব্য পোস্ট করুন

Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites More

 
Design by প্রহেলিকা