বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী, ২০১৪

সংবাদ

আজ সন্ধ্যায় টেলেভিসনের প্রায় প্রত্যেকটা চ্যনেলের সংবাদ দেখলাম আর ক্ষোভ জন্মাতে থাকলো মনের ভিতর। সংবাদ দেখার সময় ভাবছিলাম হয়ত সেই গরিব লোকটির কথা সংবাদে প্রাধান্য পাবে যে লোকটির কাছ থেকে ছিনতাই হয়েগেছে  ১ লক্ষ ৩০ হাজার টাকা তাও আবার বেলা ২ টার দিকে জনসম্মক্ষে। এমন ঘটনা তো প্রতিনিয়তই ঘটছে তারপরও সংবাদের মাঝে ওঠে আসার কথা এজন্ন্য বললাম কারণ ঘটনার পর সেখানে সংবাদিক নামের দুই একজন মানুষ উপস্থিত হয়েছিলেন। তো খবর তো দেখছি..................তো দেখছি............... কিন্ত না সেই গরিব লোকটির টাকা ছিনতাই হওয়া নিয়ে কোনো সংবাদ নজরে পড়লনা আর পরার কথাও না যেখানে কোনো একজন কোটিপতি লোকের কারো জন্মদিনে গিয়ে কেক কাটার মত গুরুত্বপূর্ণ সংবাদ আছে. তখন ভাবতে লাগলাম যে, ওই শিল্পপতি লোকটির জন্যই হয়ত সংবাদ নামের শব্দটি যা কিন্ত সেই গরিব লোকটি পেতে পারে না যে তার সম্পূর্ণ সম্বল বিক্রি করে টাকাগুলো জমিয়েছিলেন তার মেয়েকে বিয়ে দিবেন বলে. আসলে আমারি ভুল হয়েছে এমনটা প্রত্যাশা করা.

ডিসেম্বর মাস ২০০৩, তখন আমি SSC পরিক্ষার্থী, আমার একজন সহপাঠীর সাথে কথা কাটাকাটি থেকে মারামারি হয় সাথে মুখে গালাগালি, দুটি ছাত্রের মারামারি আর কেমন হতে পারে আপনারাই ভেবে নিবেন। তো সেদিনের মারামারির পর আমি ভাবতেও পারিনি আমার মত একটা গাদা ছাত্র, গরীব  ঘরের সন্তানের নাম সংবাদ পত্রের পৃষ্ঠায় স্থান পাবে। মারামারি হওয়ার ২ দিন পর যখন দেখলাম আমার নাম সংবাদপত্রের পাতায় স্থান পেয়েছে, তখন খুশিতে আত্মহারা না হয়ে আমার আর কোনো উপায় ছিল না. হোক না সেটা আমাকে ছিনতাইকারী উল্লেখ করে সেই মারামারি করা  সহপাঠীটার কাছথেকে টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ যেটা তার বড়লোক বাবা দিয়েছিল সংবাদপত্রে।

পরিশেষে শুধু এটা বলতে চাই যে, তোমরা সবাই যতই যুক্তি আমাকে দেখাও না কেন আমার কাছে শুধু এটাই মনে হয় যে আমাদের দেশে তাদের খবর ই প্রাধান্য পাবে যাদের রয়েছে টাকা নামের বস্তুতি। আমাদের মত যারা গরীব  ও মধ্যবর্তী ঘরের সন্তান তাদের কোনো বিষয় কোনদিন কারো নজরে ওঠে আসবে না.

0 মন্তব্য:

Facebook Comments by প্রহেলিকা

একটি মন্তব্য পোস্ট করুন

Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites More

 
Design by প্রহেলিকা